ডাউনলোড
 স্বতর্কিকরণ বিজ্ঞপ্তি: এই সাইটের সমস্ত বই শুধুমাত্র শিশু-কিশোরদের জ্ঞান বিকাশ ও মনরঞ্জনের জন্য তৈরী করা হয়েছে। এখানে আমার বিন্দুমাত্র ব্যবসায়িক স্বার্থ নেই। এই সাইটের সমস্ত বই বিনামূল্যে পড়ার জন্য উন্মুক্ত। যদি কেউ ব্যবসায়িক এবং অর্থনৈতিক উদ্দেশ্যে প্রিন্ট ও সংরক্ষন করেন তবে সেই দেশের কপিরাইট আইন অনুসারে দন্ডিত হবেন।সে ক্ষেত্রে শিশু-কিশোর ই-বই কোন ভাবেই দায়ী থাকবে না। আমি বইয়ের কপিরাইট আইনকে শ্রদ্ধা করি, শ্রদ্ধা সেই সকল লেখকদের যারা তাদের অক্লান্ত পরিশ্রমের মাধ্যমে শিশুদের জন্য এমন সুন্দর সুন্দর বই রচনা করেছেন। কিন্তু এও সত্যি যে গ্রামের অধিকাংশ শিশুরাই এই ধরনের বই থেকে বঞ্চিত হয়। ইন্টারনেট আজ গ্রাম পর্যন্ত প্রসারিত হওয়ায় এখন থেকে তারাও অনেক বেশি বেশি বই পড়তে শিখবে বলে আমি মনে করি। যেহেতু প্রতিটি লেখকের কাছে থেকে অনুমতি নেওয়া আমার কাছে প্রায অসম্ভব ব্যাপার তাই বৃহত্তর স্বার্থের জন্য এই বার্তার মাধ্যমে সকল লেখকদের নিকট হতে অনুমতি নিয়ে নিচ্ছি। শিশু-কিশোররা পড়বে এই আমার একমাত্র উদ্দেশ্য। তাই লেখকগণ আমার ই ধৃষ্ঠতা ক্ষমা করবেন বলে মনে করি।


Post a Comment